বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

২৯ অক্টোবর নতুন তারার কবি সম্মেলন ও কবিতা উৎসব

বর্তমানকন্ঠ ডটকম, ঢাকা । / ২৮ পাঠক
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

আগামী ২৯ অক্টোবর, ২০২১ শুক্রবার দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত রাজধানীর তোপখানাস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নতুন তারার উদ্যোগে কবি সম্মেলন ও কবিতা উৎসব অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠান সফল কারার জন্য শুক্রবার (৮ অক্টোবর) নয়াপল্টনে নতুনতারা ঢাকা বিভাগীয় কমিটি, ঢাকা জেলা কমিটি, ঢাকা মহানগর কমিটি, ঢাকা বিভাগীয় লেখিকা পরিষদ ও নতুনতারা অনলাইন গ্রুপের এক যৌথ সভা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় কমিটির সার্বিক সহযোগিতায় ও নতুনতারা অনলাইন গ্রুপ এর কেন্দ্রীয় মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা এর তত্বাবধানে এক জরুরি আলোচনা সভা নতুনতারা অনলাইন গ্রুপ এর কেন্দ্রীয় চেয়ারম্যান গর্বিত আজীবন সদস্য রুহুল আমিন চৌধুরী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাসিক নতুনতারা কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা গর্বিত আজীবন সদস্য মনজু খন্দকার, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নতুনতারা অনলাইন গ্রুপ এর কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা আতিক হেলাল, প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন নতুনতারা অনলাইন গ্রুপ এর কেন্দ্রীয় মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নতুনতারা ঢাকা বিভাগীয় নতুনতারা লেখিকা পরিষদ এর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ডাঃ দিলরুবা রাকিব, নতুনতারা আন্তর্জাতিক সাহিত্য সংস্থা এর ঢাকা বিভাগীয় কমিটির উপদেষ্টা মুহাম্মদ শামসুল হক বাবু, শাহী সবুর, রবিউল মাশরাফী। আরো উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় নতুনতারা লেখিকা পরিষদ এর উপদেষ্টা সাজেদা ডুলু, ঢাকা বিভাগীয় কমিটির মহাসচিব হিলারী হিটলার আভী, খুলনা বিভাগীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও গর্বিত আজীবন সদস্য মোঃ সরোয়ার হোসাইন সিকদার, প্রিন্স মনিরুজ্জামান, আব্দুর রহিম, মোঃ মাসুদুর রহমান চাকলা, নতুনতারা অনলাইন গ্রুপ এর কেন্দ্রীয় সাংগঠনিক সচিব আইরিন আক্তার দিবা, এ্যাডঃ মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ প্রমূখ। পুরো সভাটি পরিচালনা করেন নতুনতারা প্রতিষ্ঠাতা মহাপরিচালক সাইফুর মিনা।

সভায় একটি কেন্দ্রীয় জাতীয় সম্মেলন উদযাপন কমিটি গঠন করা হয়।

উদযাপন কমিটির চেয়ারম্যান করা হয় নতুনতারা অনলাইন গ্রুপ এর কেন্দ্রীয় মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা এবং উদযাপন কমিটির ভাইস চেয়ারম্যান হিসাবে মনোনীত করা হয় যথাক্রমে নতুনতারা অনলাইন গ্রুপ এর কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক মোঃ জোবায়েরুল ইসলাম জীবন ও নতুনতারা অনলাইন গ্রুপ এর কেন্দ্রীয় সাংগঠনিক সচিব আইরিন আক্তার দিবা। এই উদযাপন কমিটির অধিনে আরো ৪ টি উপ কমিটি গঠন করা হবে ।

সভায় ঢাকা বিভাগীয় কমিটির নতুনতারা লেখিকা পরিষদ এর ভাইস চেয়ারম্যান ডাঃ দিলরুবা রাকিব ও নতুনতারা অনলাইন গ্রুপ এর কেন্দ্রীয় সাংগঠনিক সচিব আইরিন আক্তার দিবা নতুনতারা পরিবারের গর্বিত আজীবন সদস্য পদ গ্রহণ করার জন্য সম্মতি প্রকাশ করেন।

নতুনতারা আন্তর্জাতিক সাহিত্য সংস্থা এর ঢাকা বিভাগীয় কমিটির মহাসচিব হিলারী হিটলার আভী নতুনতারা পাবলিক লাইব্রেরি তে ১০০ কপি গ্রন্থ প্রদান করেন।

অনুষ্ঠান শেষে নতুন তারার পক্ষ থেকে জাতীয় শিশু-কিশোর সংগঠন আবাবীলের সিনিয়র সহ-সভাপতি, বিশিষ্ট কলম সৈনিক গোলাম মোস্তফা ভুইয়াকে নতুন তারা স্মারক গ্রস্থ উপহার প্রদান করেন সংগঠনের নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *