মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

বেনজিমার হ্যাটট্রিকে চেলসির সাথে রিয়ালের রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক: / ৩২ পাঠক
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

রোমাঞ্চকর ম্যাচের তিন মিনিটে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় রিয়াল। যদিও প্রথমার্ধেই এক গোল শোধ করে ম্যাচে ফেরার আভাস দেয় স্বাগতিক চেলসি। কিন্তু বিরতির
পর মিনিট খানেকের মধ্যে হ্যাটট্রিক পূরণ করে সব আলো নিজের করে নেন করিম বেনজিমা।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বুধবার রাতে প্রথম লেগে স্টামফোর্ড ব্রিজে চেলসিকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এটিই চ্যাম্পিয়নস লিগে চেলসির বিপক্ষে
রিয়ালের প্রথম জয়।

কোয়ার্টার ফাইনালের এই ম্যাচে স্প্যানিশ ক্লাব রিয়ালের হয়ে হ্যাটট্রিক করেছে করিম বেনজিমা। চেলসির হয়ে এক গোল শোধ দেন কাই হ্যাভার্টজ।

ম্যাচ শুরুর মাত্র তিন মিনিট বাদেই শুরু হয় বেনজিমা ম্যাজিক। এই ফরাসি ফরোয়ার্ডের গোলে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। বক্সের কোণা থেকে মদ্রিচের তুলে দেওয়া বলে দুরের পোস্ট থেকে হেডে লক্ষ্যভেদ করেন বেনজিমা। দুই গোলে এগিয়ে গিয়ে চালকের আসনে বসে রিয়াল।

চেলসির মাঠে আধিপত্য দেখায় কার্লো আনচেলত্তির দল। তবে ৪০ মিনিটে কাই হ্যাভার্টজের গোলে ম্যাচে ফেরার চেষ্টা করে চেলসি। জর্জিনহোর ক্রসে হেডে জাল খুঁজে নেন হ্যাভার্টজ। ৪২ মিনিটে বেনজিমা সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরো বাড়াতে পারতো রিয়াল।

বিরতি থেকে ফেরার এক মিনিটের মাথায় হ্যাটট্রিক পূরণ করেন করিম বেনজিমা। রিয়াল এগিয়ে যায় ৩-১ ব্যবধানে। চেলসির রক্ষণের ভুলে সুযোগ পেয়েই কাজে লাগান এই ফরাসি ফরোয়ার্ড। চলতি মৌসুমে এটি তার ৩৭তম গোল। আর চ্যাম্পিয়নস লিগে ১১তম। ক্রিস্তিয়ানো রোনালদোর পর বেনজিমা দ্বিতীয় ফুটবলার যে চ্যাম্পিয়নস লিগের নক আউট স্টেজে দু’টি হ্যাটট্রিক করলো।

শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *