শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

সুয়ারেজের হ্যাটট্রিকে রিয়ালকে বিধ্বস্ত করল বার্সা

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৪ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

ক্রীড়া ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম:
লিওনেল মেসিকে ছাড়াই রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে বার্সা।

গতকাল রোববার ক্যাম্প ন্যুতে লা লিগার ম্যাচে মুখোমুখি হয় দল দুটি। সোয়ারেজের হ্যাটট্রিক ছাড়াও বার্সার পক্ষে একটি করে গোল করেছেন ফিলিপে কুতিনহো ও আর্তুরো ভিদাল। এই জয়ে আতলেটিকো মাদ্রিদকে পিছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে বার্সেলোনা।

লা লিগায় সেভিয়ার বিপক্ষে ম্যাচে হাতে চোট পেয়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে চলে গেছেন লিওনেল মেসি। এম্যাচে তাই মেসিকে ছাড়াই ক্লাসিকোতে খেলতে নামতে হয় বার্সাকে। কিন্তুর মেসির অভাস কোনোভাবেই ফুটে উঠেনি ম্যাচে। শুরু থেকেই বার্সা খেলেছে প্রবল দাপটে। মেসির অভিষেকের পর মেসিকে ছাড়াই হারিয়েছে রিয়ালকে।

অন্যদিকে ক্রিস্তিয়ানো রোনালদো জুভেন্তাসে পাড়ি জমানোর পর প্রথম এল ক্লাসিকো খেলতে নেমেছিল রিয়ালও। রোনালদোর অভাবই-কি ম্যাচে ভোগাল দলটিকে?

এদিন ম্যাচের ১১ মিনিটেই ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কুতিনহোর গোলে এগিয়ে যায় বার্সা। ৩০ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেজ। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতির পর ম্যাচের ৫০ মিনিটে মার্সেলোর গোলে ব্যবধান কমায় রিয়াল। তাতে যেন প্রাণ ফিরে দলটির। কিন্তু ম্যাচের ৭৫ ও ৮৩ মিনিটে পর পর দুই গোল আদায় করে নিজের হ্যাটট্রিক পূরণ করে ফেলেন সুয়ারেজ। একই সঙ্গে ৪-১ গোলে পিছিয়ে পড়ে ম্যাচ থেকে ছিটকে যায় রিয়াল। ৮৭ মিনিটে আর্তুরো ভিদাল গোল করে বার্সার ৫-১ গোলের জয় নিশ্চিত করেন।

১০ ম্যাচে ৬ জয়, ৩ ড্র আর ১ হারে ২১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বার্সা। সমান ম্যাচে ৫ জয়, ৪ ড্র ও ১টি হার নিয়ে ১৯ পয়েন্ট আতলেটিকো মাদ্রিদের। রিয়াল ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে আছে নয় নম্বরে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *