সোমবার | ২৫শে মে, ২০২০ ইং |

অবশেষে ফেসবুক লাইভে তারাবী/জুমুআ ও ঈদুল ফিতর জামাত

বর্তমানকন্ঠ ডটকম, নিউ ইয়র্ক: ফেসবুক লাইভে তারাবী/জুমুআ ও ঈদুল ফিতর জামাতের আয়োজন করেছে নিউইয়র্কের মোহাম্মদী সেন্টার। পরিবার সহ অংশগ্রহণ করা যাবে ঘর থেকেই। নিউইয়র্কের মুসলিম ধর্মাবলম্ভী কম্যিউনিটিতে অনন্য পরিসেবার অগ্রদূত ও পথপ্রদর্শক মিনি বাংলাদেশ জ্যাকসনহাইটসের মোহাম্মদী সেন্টার । করোনা পরিস্থিতির কারনে নিউইয়র্কের মসজিদ সমূহ বন্ধ থাকায় মুসল্লিদের সীমাহীন আহাজারির কথা বিবেচনা করে অবশেষে ফেসবুক লাইভে তারাবী, জুমুআ ও ঈদুল ফেতর জামাতের ব্যবস্থা গ্রহণ করেছে।

চাঁদ দেখা সাপেক্ষ এই বৃহষ্পতিবার, ২৩শে এপ্রিল, ২০২০, রাত ১০:০০ টায় ৪০ মিনিটের সূরা তারাবী মোহাম্মদী সেন্টার থেকে Imam Qazi Qayyoom এই অপেন ফেসবুক আইডিতে যুক্ত হয়ে ঘর থেকেই পরিবারের সদস্য ও বন্ধুবান্ধব সহ অংশগ্রহণ করা যাবে। একইভাবে ফেসবুক লাইভ অনলাইনে প্রতি শুক্রবার নিউইয়র্ক সময় ২:০০ টায় জুমার নামাজের জামাতেও মুসল্লিরা অংশগ্রহণ করতে পারবেন।

গত শুক্রবার, ১৭ই এপ্রিল দুপুর দু’টায় পরীক্ষামূলক ভাবে প্রচারিত মোহাম্মদী সেন্টারের জুমুআ জামাতে প্রচুর সংখ্যক মুসল্লী পরিবার নিউইয়র্কের সকল বরো, লংআইল্যান্ড ও ট্রাইষ্টেট থেকে যোগ দিয়ে স্বস্থির নি:শ্বাসে আত্মতৃপ্তি লাভ করেছেন। সবাইকে অংশ গ্রহণের অনুরোধ জানাচ্ছি। যেহেতু নিউইয়র্কে লকডাউনের সময় সীমা ১৫ই মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে এবং বাতাসে ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভাব্য সতর্কতার জন্য জুন পর্যন্ত সিটির বাহিরে দেয়া দেয়া সকল পার্মিট বাতিল করা হয়েছে, সেজন্য নিউইয়র্ক ঈদগার একটি মাত্র জামাত সকাল ৯:৩০ টায় ফেসবুক লাইভে মোহম্মদী সেন্টার থেকে সরসরি আদায় করা হবে। (চাঁদ দেখা সাপেক্ষে) আগামী ২৪শে মে, শুক্রবার উত্তর আমেরিকায় ঈদুল ফেতরের নামাজ অনুষ্ঠিত হবে ইনশাল্লাহ!

মোহাম্মদী সেন্টার, এর নিয়মিত ও লাইভে অংশগ্রহণকারী মুসল্লিবৃন্দ সহ সকল শুভাকাঙ্খীদের পক্ষ থেকে উত্তর আমেরিকা, বাংলাদশ সহ পৃথিবীর যেকোন প্রান্তে থাকা ধর্ম বর্ণ নির্বিশেষে সকল বাংলাদেশীকে জানাচ্ছি মাহে রামাদান ও আগাম ঈদুল ফেতরের অনেক অনেক শুভেচ্ছা। সাথে সাথে আমরা কায়মনোবাক্যে মহান স্রষ্ঠার মহা সমীপে তাওবা ও প্রার্থনা করছি যে, আমাদের গোনাহর কারনে আমাদের উপর অসন্তুষ্ট হয়ে করোনাভাইরাস নামী জীবন হরণকারী এই আপদ যেনো দয়া করে যত দ্রূত সম্ভব উঠিয়ে নিয়ে আমাদেরকে আবারো স্বাভাবিক জীবন যাপন ফিরিয়ে দেন। যারা শাহাদত বরণ করেছেন, তাঁদের দরজা বুলন্দ করেন ও যারা অসুস্থ আছেন, তাদেরকে আরোগ্য দান করেন। প্রতিদিনের তারাবী ও জুমুআ শেষে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে।

এবারের ফেতরা জনপ্রতি (মিনি) ১৫ ডলার ধার্য্য করা হয়েছে। মোহাম্মদী সেন্টারে অনুদান, জাকাত ও ফেতরা পৌঁছানো ও যেকোন অনুসন্ধানের জন্য যোগাযোগ করতে মেহেরবাণী পূর্বক এই নং এ ফোন করুন। (৭১৮) ৪৯৬-৯৩৭৭।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *