শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন

ধাওয়া – পাল্টা ধাওয়া ; পলাশবাড়ীতে আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা সাংবাদিকসহ আহত – ১০

বর্তমানকণ্ঠ ডটকম / ৪০ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন

সিরাজুল ইসলাম রতন, বর্তমানকন্ঠ ডটকম, গাইবান্ধা : বিধবা ভাতা ও বয়স্ক ভাতা কার্ড দেওয়ার নাম করে দুস্থ অসহায় মানুষের নিকট থেকে প্রায় আড়াই লক্ষ টাকা আতœসাৎ করেন ৪ নং বরিশাল ইউনিয়ন মহিলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক রওশন আরা বেগম (৫৫)।এদিকে ওই নেত্রী টাকা নিয়ে কার্ড দিতে না পারায় জনৈক্য মুক্তিযোদ্ধা মোবাইল ফোনে বিষয়টি স্থানীয় সংসদ সদস্য এ্যাড উম্মে কুলসুম স্মৃতি এমপিকে অবগত করে।

অনিয়মের অভিযোগের বিষয়টি জানতে পেরে এমপি মহিলা নেত্রীকে থানায় আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মাসুদার রহমান মাসুদকে নির্দেশ প্রদান করে।সংসদ সদস্যের নির্দেশে পুলিশ ওই নেত্রীকে আটক করে থানায় নিয়ে আসে।

এদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদুৎ ওই নারী নেত্রীর পক্ষ অবলম্বন কওে বুধবার মাননীয় সংসদ সদস্যকে মোবাইলে অশ্লীতার গালমন্দ করে।

দ্রুত এই খবর পলাশবাড়ীতে ছড়িয়ে পড়লে এমপি সমর্থিত নেতাকর্মীরা উত্তেজিত হলে বিকেল ৩ টায় উপজেলা পরিষদ চেয়ারম্যানের কক্ষে আওয়ামিলীগ সভাপতি আবু বক্কর প্রধান নেতৃত্বে এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়।বৈঠক চলাকালে উপজেলা চেয়ারম্যানের ডাকে জামায়াত বিএনপির শতাধিক নেতাকর্মী উপজেলা পরিষদ চত্বরে এসে মিলিত। এসময় সরকার দলীয় নেতাকর্মীরা তাদের ধাওয়া দেয়।

সাময়িক বিশৃঙ্খলার সৃষ্টি হলে ও চলমান বৈঠকে নারী নেত্রী রওশন আরার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত গ্রহন করা হয়। পাশাপাশি এমপির সাথে এমন ঘটনার জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদুৎ ক্ষমা প্রার্থনা করেন।সমঝোতা বৈঠক শেষে বিকাল ৫ টার দিকে উপজেলা আওয়ামীলীগ সভাপতির নেতৃত্বে সবাই এক সাথে উপজেলা পরিষদ ত্যাগ করে।

এদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদুৎ তার বাসায় পৌছার ৫ মিনিট পরেই বিএনপি জামায়াতে কতিপয় নেতাকর্মী ও সমর্থক অস্ত্র সস্ত্রে সজ্জিত হইয়া অতর্কিত ভাবে এমপি সমর্থিত আওয়ামীলীগ নেতাকর্মী ও সমর্থকদের উপর হামলা চালায়।

এ সময় উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু বক্কর প্রধান সংঘবদ্ধ বিএনপি জামায়াত আওয়ামীলীগের নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালানো প্রতিরোধ কল্পে থানার অফিসার ইনচার্জ মাসুদার রহমান মাসুদকে অনুরোধ জানান।

পুলিশ ঘটনাস্থলে আসার আগেই বিএনপি জামায়াত ও উপজেলা চেয়ারম্যানরে হামলায় সাংবাদিকসহ ১০জন আহত হয়।আহতরা হলেন ছাত্রলীগ নেতা নাজিবুর রহমান নয়ন,মিনু শেখ, নাইজুল, লিটন,আব্দুল মান্নান,লেবার,আফসার ও রাজু ।
এসময় তথ্য সংগ্রহ করতে গিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যানের লোকজনের প্রতিহিংসার শিকার হয় পলাশবাড়ী প্রেসক্লাবের যুগ্ম আহবায়ক সাংবাদিক সিরাজুল রতন।

সন্ত্রাসীরা তার ক্যামেরা ছিনিয়ে নেয়।এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।কয়েক মিনিটের মধ্যে রংপর ঢাকা জাতীয় মহাসড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মাসুদার রহমান মাসুদসহ সঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনাস্থলে পৌছিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।আহতদের মধ্যে সাংবাদিক সিরাজুল ইসলাম রতন, ছাত্রলীগ নেতা নাজিবুর রহমান নয়ন,সহ বেশ কয়েকজনকে চিকিৎসার জন্য পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপেলক্সে ভর্তি করা হয়েছে।ঘটনার পর থেকে পলাশবাড়ী সদরে থমথমে অবস্থা বিরাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *