শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

ভোলাহাটে দুটি শূন্যপদে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা

বর্তমানকন্ঠ, ভোলাহাট, চাপাইনবয়াবগঞ্জ। / ২৩ পাঠক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

ভোলাহাটে মৃত্যুজনিত কারণে দুটি শূন্যপদে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। ভোলাহাট নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ৯ সেপ্টেম্বর/২০২০ ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাজহারুল ইসলাম পুতুল মারা যান। ফলে তার মৃত্যুতে ১ অক্টোবর পদটি শূন্য ঘোষনা করা হয়। ভোলাহাট নির্বাচন অফিসারের স্বাক্ষরিত ৩ নভেম্বরের গণ-বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায় দলদলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে ১৩ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ ডিসেম্বর। রির্টানিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই ১৭ নভেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ নভেম্বর। ৩ নভেম্বর হতে ১৫ নভেম্বর ছুটির দিনসহ ইচ্ছুক প্রার্থীগণ ভোলাহাট নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র গ্রহণ করতে পারবেন।

মনোনয়নপত্র সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত গ্রহণ করা যাবে। অপরদিকে একই তারিখে চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিসের গণ-বিজ্ঞপ্তিতে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের ২ নম্বর সাধারণ ওয়ার্ড(ভোলাহাটের জামবাড়ীয়া গোমস্তাপুরের চৌডালা ও শিবগঞ্জের দায়পুকুরিয়া ইউনিয়ন) এর সদস্য মারা গেলে পদটি শূন্য ঘোষণা করা হয়। এ পদে ভোট গ্রহণ করা হবে ১০ ডিসেম্বর। ১০ নভেম্বর এর পূর্বে জেলা নির্বাচন অফিস ও ভোলাহাট উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র নেয়া যাবে। অথবা নির্বাচন কমিশনের ওয়েব সাইডে সকাল ৯টা হতে বিকেল ৫টার পর্যন্ত গ্রহণ করা হবে। রির্টানিং অফিসার/সহকারী রির্টানিং অফিসারের নিকট মনোনয়নপত্র/ অনলাইনে মনোনয়নপত্র দাখিল করার শেষ তারিখ ১০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ১১ নভেম্বর। আপিল দায়ের ১২-১৬ নভেম্বর। আপিল নিস্পত্তি ১৫-১৬ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ নভেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ নভেম্বর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *