শনিবার, ২৫ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রিয়াদে উৎসব

বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব। / ৭১ পাঠক
শনিবার, ২৫ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা ও কেক কাটা উৎসবের আয়োজন করে রিয়াদ আওয়ামী যুবলীগ। ১০ নভেম্বর মঙ্গলবার রাত ১২টার পর স্হানীয় একটি হোটেলের হলরুমে আয়োজিত অনুষ্ঠান রিয়াদ আওয়ামী যুবলীগ সৌদিআরব এর সিনিয়র সহ-সভাপতি কামাল পাটোয়ারীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ভূইয়া ইলিয়াস ও সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক এম হাসান চৌধুরীর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন রিয়াদ আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: ইউসুফ।
প্রধান বক্তা ছিলেন রিয়াদ আওয়ামী যুবলীগ সৌদিআরবের সাবেক সাধারণ সম্পাদক ও পূর্বাঞ্চল কৃষকলীগের আহবায়ক গিয়াস মজুমদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিয়াদ আওয়ামী যুবলীগ সৌদিআরব এর সহ-সভাপতি রুবেল হোসেন, এস্কান্দর সিকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক রাশেদ চৌধুরী, ফজলুল হক শেখ, সাংগঠনিক সম্পাদক কেএম জাকেরুল ইসলাম, এম আজিজ তালুকদার, এম হোসাইন সোহেল, সাবেক সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো:মামুন, আইন বিষয়ক সম্পাদক মো: জসিম উদ্দীন তালুকদার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো: ইলিয়াস সাত্তার, দপ্তর সম্পাদক মো: সহিদ এ্যানি, সদস্য মো: কামাল সিকদার ও আবদুল্লাহ আল রোমান।
বক্তারা বলেন ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে দেশের প্রথম ও সর্ববৃহৎ এই যুব সংগঠন প্রতিষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রথিতযশা সাংবাদিক শেখ ফজলুল হক মনি এই সংগঠন প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।
এসময় আরেও উপস্থিত ছিলেন বিস্ব মুজিব সৈনিক রিয়াদ এর উপদেস্টা মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা জেলা আওয়ামী লীগ রিয়াদ এর সাংগঠনিক সম্পাদক পে্য়ার আহমেদ ভূইয়া,ও নারায়ণগঞ্জ এসোসিয়েশন রিয়াদ এর সদস্য মিজানুর রহমান প্রমুখ।
নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন, যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির সুযোগ্য সন্তান শেখ ফজলে শামস পরশ ও যুব নেতা মাইনুল হোসেন খান নিখিলের বলিষ্ঠ নেতৃত্বে দেশে এবং প্রবাসে সংগঠন আরও শক্তিশালী হবে। তারা আরও বলেন, কেন্দ্র ঘোষিত যেকোনো কর্মসূচী পালনে সদা তৎপর রয়েছে রিয়াদ আওয়ামী যুবলীগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *