1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৪১ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

সাংবাদিকতার মাধ্যমে প্রবাসীদের সুখ দুঃখের কথা তুলে ধরছেন

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বুধবার, ১০ এপ্রিল, ২০১৯

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : সাংবাদিকতার মহান পেশার মাধ্যমে প্রবাসী সাংবাদিকেরা, প্রবাসীদের সুখ দুঃখের কথা তুলে ধরার পাশাপাশি দেশের উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন।

বাংলাদেশ থেকে পবিত্র ওমরাহ পালনে আসা চাঁদপুর প্রেস ক্লাবের নেতৃবৃন্দের সাথে রিপোর্টাস এসোসিয়েশন অফ ইলেকট্রনিক মিডিয়া পশ্চিমাঞ্চল সৌদি আরবের নেতৃবৃন্দের মতবিনিময় সভার প্রধান অতিথি জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সিলার মুজিবুর রহমান এ কথা বলেন।

৮ এপ্রিল সোমবার রাতে সৌদি আরবের বন্দরনগরী জেদ্দায় গোল্ডেন হোটেলের হল রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও চ্যানেল আই প্রতিনিধি এম ওয়াই আলাউদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্যে সৌদি আরবস্হ বাংলাদেশ দূতাবাসের প্রেস উইং সচিব ফখরুল ইসলাম বলেন, প্রবাসী সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে যেকোন প্রয়োজনে দূতাবাস সবসময় তাদের পাশে থাকবে। দালাল কিংবা প্রতারকদের মিষ্টি কথায় নির্ভর করে শেষ সম্বল ভিটেমাটি বিক্রি করে বিদেশে এসে অনেকে সর্বশান্ত হয়ে দেশে ফিরছেন। তাই, তিনি সাংবাদিকদের এই বিষয়ে সচেতনতা মূলক সংবাদ পরিবেশনের আহবান জানান। যাতে করে দালালের ফাঁদে না পড়ে, সঠিক তথ্য জেনে মানুষ বিদেশ আসতে পারে।

বিশেষ অতিথি জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কনসাল মোস্তফা জামিল বলেন, সাংবাদিকদের সহায়তায় কনস্যুলেটের সকল কর্মকর্তা আন্তরিক।

চাঁদপুর প্রেস ক্লাবের নেতৃবৃন্দরা বলেন, আমরা একটি জেলার কয়েক লক্ষ মানুষের প্রতিনিধিত্ব করছি। আর প্রবাসী সাংবাদিক ভাইয়েরা নিজ কর্মের পাশাপাশি ২১ লক্ষ প্রবাসী বাংলাদেশীদের প্রতিনিধিত্ব করছেন। তাদের এই কর্মকাণ্ড সত্যিই প্রশংসার দাবিদার। তারা সৌদি আরব প্রবাসী সংবাদকর্মীদের ইলিশের বাড়ি চাঁদপুর ভ্রমণের আমন্ত্রণ জানান।

এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এনটিভি জেদ্দা প্রতিনিধি মাসুদ সেলিম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরও বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও আরটিভির স্টাফ রিপোর্টার শরীফ চৌধুরী, এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা চ্যানেল আই প্রতিনিধি ও সৌদি গেজেটের রিপোর্টাার রুমি সাঈদ, চাঁদপুর থেকে প্রকাশিত দৈনিক মেঘনা বার্তার সম্পাদক ও প্রকাশ গিয়াস উদ্দিন মিলন, এস এ টিভির চাঁদপুর প্রতিনিধি জি এম শাহিন, দৈনিক ইলশেপাড়ের প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক ও বাংলাভিশনের চাঁদপুর প্রতিনিধি রহিম বাদশা, এস এম মুর্শেদ সেলিম ও জসিম উদ্দিন।

বক্তব্য রাখেন, বর্তমানকন্ঠের প্রধান সম্পাদক, ডিবিসি নিউজ ও ডেইলি অবজারভার প্রতিনিধি মফিজুল ইসলাম সাগর চৌধুরী, আরটিভি রিয়াদ প্রতিনিধি সোহরাব হোসেন লিটন, মোহনা টিভির প্রতিনিধি জাহাঙ্গীর আলম হৃদয়।

সুন্দর একটি আয়োজনের জন্য রিপোর্টাস অ্যাসোসিয়েশন নেতৃবৃন্দকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সংবাদকর্মীদের সফলতা কামনা করেন বক্তারা।

এসময় উপস্থিত ছিলেন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন এর নেতৃবৃন্দের মধ্যে এস এ টিভির জেদ্দা প্রতিনিধি বাহার উদ্দিন বকুল, আরটিভির জেদ্দা প্রতিনিধি হানিস সরকার উজ্জ্বল, চ্যানেল ২৪ ও বার্তা সংস্থা ইউএনবির সৌদি আরব প্রতিনিধি সৈয়দ আহাম্মদ, মোহনা টিভির জেদ্দা প্রতিনিধি মোহাম্মাদ ফিরোজ, মাই টিভির জেদ্দা প্রতিনিধি মোবারক হোসেন ভূইয়া, ডিবিসি নিউজের জেদ্দা প্রতিনিধি রন্জু আহমেদ, সময় টিভির জেদ্দা প্রতিনিধি শিপন আল মামুন, যমুনা টিভির জেদ্দা প্রতিনিধি হাসান মোর্শেদ মুরাদ, এশিয়ান টিভির জেদ্দা প্রতিনিধি কাউছার আব্দুস সালাম ও বাংলা টিভির জেদ্দা প্রতিনিধি সাইফুল রাজীব প্রমুখ।

সভায় অতিথি সহ চাঁদপুর প্রেস ক্লাবের নেতৃবৃন্দদের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD