1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ২৮ মে ২০২২, ১০:৫৬ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

সৌদির বিশ্ববিদ্যালয়গুলোতে বাংলাদেশের ছাত্রদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৯
মদিনা বিশ্ব বিদ্যালয়য়ের ছাত্ররা রাষ্ট্রদুতকে ক্রেস্ট প্রদান করছেন

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : সৌদি আরবের বিশ্ববিদ্যালয়গুলোতে বাংলাদেশের ছাত্রদের বৃত্তির সংখ্যা, বিভিন্ন বিষয়ে পড়াশোনা ও গবেষণার সুযোগ আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে।

সৌদি আরবে ঐতিহ্যবাহী মদিনা ইসলামিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রদের অংশগ্রহণে শুরু হওয়া ৮ম সাংস্কৃতিক অনুষ্ঠান “মাহেরজান” পরিদর্শন কালে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ এই কথা বলেন। তিনি গতকাল বুধবার এই উৎসবে যোগ দেন। এ সময় তিনি বাংলাদেশী শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।

উৎসবে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা নিজ দেশের সংস্কৃতি, সামাজিক ঐতিহ্য, লোকশিল্প ও দেশীয় পোশাক প্রদর্শনের আয়োজন করে। প্রায় ১১০ টি দেশের শিক্ষার্থীরা উৎসবে অংশগ্রহণ করছে। মদিনার গভর্নর প্রিন্স ফয়সাল বিন সালমান গতকাল উৎসবের উদ্বোধন করেন।

মদিনা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশীয় ঐতিহ্য ও পোশাক দিয়ে বর্ণিল সাজে বাংলাদেশ স্টল এর আয়োজন করে।

রাষ্ট্রদূত আরও বলেন, এ উৎসবে অংশগ্রহনের মাধ্যমে সৌদি আরবে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধি পাবে। এছাড়া সৌদি আরবসহ অন্যান্য মুসলিম দেশগুলোর সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও বৃদ্ধি পাবে।

বিভিন্ন দেশের কূটনৈতিকদের সাথে রাষ্ট্রদূত গোলাম মসীহ

মদিনা ইসলামিক বিশ্ববিদ্যালয় আয়োজিত এ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগন, কূটনৈতিকরা যোগদান করেন। উল্লেখ্য এ বিশ্ববিদ্যালয়ে বর্তমানে প্রায় ২০ হাজার বিদেশী শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে যার মধ্যে বাংলাদেশী শিক্ষার্থী রয়েছে প্রায় ৪ শত জন।

নয় দিনের এই উৎসব ২৭ফেব্রুয়ারি শুরু হয়ে চলবে ৯ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শুধুমাত্র ব্যাচেলর এবং মাগরিবের পর থেকে রাত ১১টা পর্যন্ত ফ্যামিলির জন্য উন্মুক্ত থাকবে উৎসবটি। বিনা প্রবেশ মাশুলে উপভোগ করা যাবে আন্তর্জাতিক এই সংস্কৃতি উৎসব।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD