1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শুক্রবার, ২৭ মে ২০২২, ১১:৫৭ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

হারের শোধ তুলে ফাইনালে কুমিল্লা

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : মঙ্গলবার, ৫ ফেব্রুয়ারি, ২০১৯

ক্রীড়া ডেস্ক | বর্তমানকণ্ঠ ডটকম।
কুমিল্লার আগের ম্যাচে মাত্র ৭২ রানে অলআউট করে লজ্জা দেয় রংপুর। এরপর তুলে নেয় ৯ উইকেটের বড় জয়। ক্ষতটা দগদগে কুমিল্লার কাছে। দগ্ধ সেই শরীরে চাঁদের নবনীর মতো হয়ে এসেছে ঠিক পরের ম্যাচের ৮ উইকেটের বড় জয়টি। এই জয়ে আগের ম্যাচের হারের শোধ তুলল কুমিল্লা। উঠে গেল বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনালে।

বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে সোমবার শেরেবাংলা স্টেডিয়ামে মুখোমুখি হয় আসরের সেরা দুই দল। পয়েন্ট টেবিলে কিংবা কাগজে-কলমে আসরের সেরা দল তারাই। তবে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে রংপুর ছিল একটু ফ্যাকাশে। অ্যালেক্স হেলস নেই। চলে গেছেন ডি ভিলিয়ার্সও। তারা মাঠে থাকলে চনমনে থাকে দল। এমনকি ক্যাচ ধরেও হেলস-ভিলিয়ার্স ম্যাচ জিতিয়ে দিতে পারেন। দুই তারকা চলে যাওয়ার সেই ধাক্কা সামাল দিতে পারেনি রংপুর।

কুমিল্লার বিপক্ষে ব্যাট করে শুরুতে তোলে ১৬৫ রান। দলের হয়ে শেষদিকে বেনি হাউল ২৮ বলে ৫৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। এছাড়া রাইলি রুশো করেন ৩১ বলে ৪৪ রান। তার আগে ৪৪ বলে ৪৬ রান করে ফেরেন ক্রিস গেইল। তবে এ ম্যাচেও শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়ে রংপুর। এছাড়া গুরুত্বপূর্ণ সময়ে গেইল, বোপারা-রুশোরা ফিরে গেলে সংগ্রহ বড় বানাতে পারেনি তারা। মিরপুরের উইকেট বিবেচনায় ওই রান অবশ্য খারাপ না।

কিন্তু ওই পুঁজি নিয়ে প্রতিরোধ গড়তে পারেননি মাশরাফিরা। বিশষত দিনটা যখন চলতি আসরে সেঞ্চুরি পাওয়া এভিন লুইসের। লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ঝড় এভিন লুইস খেলেন ৫৩ বলে ৭১ রানের হার না মানা ইনিংস। দুর্দান্ত ওই ইনিংস খেলে দলকে ফাইনালে নিয়ে যান তিনি। এছাড়া আনামুল হক খেলেন ৩২ বলে ৩৯ রানের ইনিংস। লুইসের সঙ্গে ১৫ বলে ৩৪ রানের ছোট্ট একটা ঝড় তুলে দলকে জিতিয়ে ফেরেন শামসুর রহমান।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD