শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

আওয়ামী লীগের ৭১-৭৫ শাসনের পুরাবৃত্তি ঘটছে: সে‌লিমা

বর্তমানকণ্ঠ ডটকম / ৪০ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

আওয়ামী লীগের ৭১-৭৫ বিগত শাসমালের পুনরাবৃত্তি ঘটছে মন্তব্য ক‌রে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান ব‌লে‌ছেন, আজকে একইভাবে জনগণকে নির্যাতন করা হচ্ছে। ক্ষমতার জন্য সরকার শিক্ষাঙ্গনকে কলুষিত করছে। সেখানে মেধাহীন করা হচ্ছে অস্ত্রের ব্যবহার হচ্ছে।

শনিবার (৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মৎসজীবী দল কতৃক আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষিত সমাজ ধ্বংস করা হচ্ছে, কারণ তারা জানে সমাজের শিক্ষিত থাকলে প্রতিবাদ আসবেই। তারা প্রতিবাদ সহ্য করতে পারে না। আজকের সমস্ত বাংলাদেশ লোভ-লালসায় আচ্ছন্ন হয়ে গেছে। গুম খুন হত্যা একের পর এক চলছে। কোন বিচার নাই।

সেলিমা বলেন, একের পর এক নারী ধর্ষণের শিকার হচ্ছে হত্যার শিকার হচ্ছে। শুধুমাত্র নুসরাতের হত্যাকারীদের সারতে পেরে তাদের ধরা হয়েছে। যখন সরকারের পায়ের তলায় মাটি নেই তখন দু একটা ঘটনা দেখানো হচ্ছে মানুষের মনোযোগ ভিন্নখাতে প্রবাহিত করার জন্য।

তিনি বলেন, যে আমরা সবকিছু করছি। দুর্নীতির জন্য তারা যে অভিযান চালাচ্ছে সেটাও একটা আইওয়াশ। এইভাবে তারা দুর্নীতি করে একের পর এক দেশকে ধ্বংস করে দিচ্ছে।

তিনি বলেন,‍ সংসদের শোক প্রস্তাবে আমাদের প্রধানমন্ত্রী সাদেক হোসেন খোকার নাম উচ্চারণ করেননি এই কি তাদের মুক্তিযুদ্ধের চেতনা। এই কি মুক্তিযোদ্ধাদের প্রতি ভালোবাসা।

যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয় তারা ৭ নভেম্বর মানতে চায় না মন্তব্য করে সেলিমা বলেন, ৭ নভেম্বর বাংলাদেশের একটা উজ্জল দিবস, উজ্জল অধ্যায়। জিয়াউর রহমান জনগণের আস্থা নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল সৃষ্টি করেন। সেই জাতীয়তাবাদী দল এখনো পর্যন্ত আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে। জাতীয়তাবাদী দল সৃষ্টি না হলে আমরা এখনো পর্যন্ত এই ভাবে লড়াই করে যেতে পারতাম না। জিয়াউর রহমান বাংলাদেশকে সাড়ে তিন বছরে আত্মনির্ভরশীল গড়ে তুলেছিলেন এবং বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন।

তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধ করে নাই তারা এই ৭ নভেম্বর মানতে চায় না। তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয়। ৭ নভেম্বর এমন একটা দিন। যেদিন জাতি নতুন করে উজ্জীবিত হয়।

খালেদা জিয়াকে সরকার মুক্তি দেবে না উল্লেখ করে সেলিমা আরো বলেন, জনগণকে ঐক্যবদ্ধ করে আরো সংগঠিত হতে হবে, ঐক্যবদ্ধ হয়ে আমরা দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবো।

জাতীয়তাবাদী মৎস্যজীবী দল এর আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মাহাতাব এর সভাপতিত্বে ও সাদস্য সচিব আব্দুর রহিম এর সঞ্চলনায় অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মোক্তাদির, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মৎস বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজলসহ অনেকে বক্তৃতা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *