রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন

কারো দাসত্ব করার জন্য বাংলাদেশ স্বাধীন হয় নাই : খন্দকার লুৎফর

বর্তমানকন্ঠ ডটকম, ঢাকা । / ২৭ পাঠক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন

এক সাগরের রক্তের বিনিময়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। কারো দাসত্ব করার করার জন্য বাংলাদেশ স্বাধীন হয় নাই বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাগপা সভাপতি, বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান।

শনিবার (১ জানুয়ারী) জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা’র প্রতিষ্ঠাতা, আধিপত্যবাদ বিরোধী সংগ্রামের বীর সেনানী শফিউল আলম প্রধানের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ শেষে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের অঙ্গীকার বাস্তবায়নে, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, পতাকা-মানচিত্র রক্ষা, গণতন্ত্র প্রতিষ্ঠায় শফিউল আলম প্রধান আজীবন লড়াই-সংগ্রাম করেছেন। তার প্রদর্শিত পথেই জাগপার নেতা-কর্মীদের লড়াই করতে হবে।

তিনি বলেন, শফিউল আলম প্রধানের মত দেশপ্রেমিক ও সাহসী নেতৃত্ব আজ প্রয়োজন ছিল। মনে রাখতে হবে সংগ্রাম ছাড়া অধিকার প্রতিষ্ঠা হয় না। আপোষের চোরা গলিতে গিয়ে অধিকার প্রতিষ্ঠার কথা যারা বলছেন তারা বোকার স্বর্গে বাস করছেন। সুতরাং এই মুহুর্তে ফ্যাসীবাদী শক্তির বিরুদ্ধে আন্দোলন, সংগ্রাম-লড়াই ছাড়া অন্য কোন বিকল্প পথ খোলা নাই।

এসময় আরো উপস্থিত ছিলেন যুব জাগপা আহ্বায়ক মীর আমির হোসেন আমু, শফিকুল হেমান রাজা সহ জাগপা ও যুব জাগপার নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *