বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন

গণতন্ত্র উদ্ধারে যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে : খন্দকার লুৎফর

বর্তমানকন্ঠ ডটকম / ২৬ পাঠক
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন

২০ দলীয় জোটের শীর্ষ নেতা, জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান হলেন, গণতন্ত্র উদ্ধারে যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। যুগে যুগে ন্যায় প্রতিষ্ঠা এবং জুলুম ও শোষণ থেকে মুক্তির জন্য যাঁরা নেতৃত্ব দিয়েছেন এবং দেবেন, তাঁরাই আমাদের নেতা। জন আকাঙ্ক্ষার বাংলাদেশ জাতির জন্য সে রকম নেতৃত্ব গড়ে তুলতে চায়।

শুক্রবার (২৮ জানুয়ারি) বনানী কবরস্থানে যুব জাগপা’র নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধানের কবরে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ শেষে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

তিনি বলেন, মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে বর্তমান ক্ষমতাসীন দল। দেশের মুক্তিকামী মানুষ এই পরিস্থিত আর সহ্য করবে না। তাই গণতন্ত্রকে ফিরে পেতে যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। গণবিরোধী সরকারকে মনে রাখতে হবে প্রশাসন যন্ত্রকে ব্যবহার করে রাতের আঁধারের বিনা ভোটের সরকারের গদি রক্ষা করা যাবে না।

তিনি বলেন, একাদশ সংসদ নির্বাচনে তারা শিখিয়েছে ভোট ছাড়াও দেশে সরকার নির্বাচিত হতে পারে। এখন তারা আমাদের শেখাচ্ছে পেঁয়াজ ছাড়াও মাছ, মাংস, তরকারি খাওয়া যায়। যাঁরা মুক্তিযুদ্ধের চেতনা রক্ষার স্লোগান তুলে রাজনীতি করেছেন, তাঁদের হাতেই মুক্তিযুদ্ধের অঙ্গীকার সবচেয়ে বেশি পদদলিত হচ্ছে।

তিনি বলেন, আধিপত্যবাদ বিরোধী সংগ্রামের বীর সেনানী শফিউল আলম প্রধানের শিক্ষা দেয়া পথেই গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করতে যুব সমাজকে রাজপথে সংগ্রাম করতে হবে।

যুব জাগপা সভাপতি মীর আমীর হোসেন আমু’র সভাপতিত্বে জাগপা’র সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল হুমায়ুন কবির, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, সদস্য মাষ্টার সুমন, যুব জাগপা সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল রাজা, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান, কেন্দ্রীয় নেতা তাহসান আহমেদ রনি, মো. সুমন, মাহিদুল ইসলাম, ওসমান গনি, কালিমুল্লাহ শেখ, রাজিব বাইন প্রমুখ।

অনুষ্ঠানে বিশিষ্ট শ্রমিক নেতা, গণতান্ত্রিক আন্দোলনের সাহসী নেতা শেখ জামাল উদ্দিন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *