শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন

গৌরনদীতে রাস্তার সরকারী গাছ কাটছে প্রভাবশালীরা

মোঃ মোছাদ্দেক হাওলাদার / ৫৮ পাঠক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন

নিয়মনীতির তোয়াক্কা না করে সরকারী কর্মচারীর নির্দেশে বরিশালের গৌরনদী উপজেলার শরিফাবাদ এলাকায় খাল পাড়ের সরকারী রাস্তার গাছ কেটে নেয়া হয়েছে। স্থানীয় প্রভাবশালীরা ওই রাস্তা থেকে লক্ষাধিক টাকার গাছ কেটে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে স্থানীয়রা জানান, মাহিলাড়া-ছয়গ্রাম খাল পাড়ের শরিফাবাদ এলাকার বাসিন্দাদের রাস্তা করে দেয়ার কথা বলে রাস্তার গাছ কেটে নেয়ার জন্য নির্দেশ দেয় মাহিলাড়া ইউনিয়নের পূর্ব বেজহার গ্রামের মৃত আনোয়ার রাঢ়ীর ছেলে সরকারি কর্মচারি রাসেল হোসেন রাঢ়ী।

এরপর থেকেই রাস্তার গাছ কাটার মহোৎসব শুরু করা হয়। গাছগুলো খালপাড়ের বাসিন্দাদের নিজেদের লাগানো বলে দাবী করা হয়। তবে গাছ কাটার নির্দেশ দেয়ার বিষয়টি অস্বীকার করেছেন রাসেল রাঢ়ী।

মাহিলাড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ড (শরিফাবাদ গ্রাম) ইউপি সদস্য জসিম উদ্দীন হাওলাদার জানান, খালপাড়ের গাছ এভাবে নির্বিচারে কেটে ফেলা হলে বর্ষায় রাস্তা ভেঙ্গে খাল ভরাট হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

গৌরনদী উপজেলা বন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মনিন্দ্রনাথ হালদার জানান, ওই খালপাড়ের রাস্তায় ক্ষুদ্র সেচ প্রকল্পের মাধ্যমে গাছ লাগানো হয়েছিলো। বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস জানান, এ বিষয়ে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *