মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

ট্রাম্পের বক্তব্য ‘মারাত্মক উস্কানিমূলক’ : উত্তর কোরিয়া

বর্তমানকণ্ঠ ডটকম / ৩১ পাঠক
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

আন্তর্জাতিক ডেস্কবর্তমানকণ্ঠ ডটকম, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ : ‘উত্তর কোরিয়া সন্ত্রাসবাদের সমর্থক দেশ’ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এমন বক্তব্যকে ‘মারাত্মক উস্কানিমূলক’ বলে মন্তব্য করেছে পিয়ংইয়ং। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্স টুডের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

ট্রাম্পের বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে পিয়ংইয়ং বলেছে, মার্কিন প্রেসিডেন্টের বক্তব্য ‘মারাত্মক উস্কানিমূলক’ এবং উত্তর কোরিয়া পরমাণু অস্ত্র উৎপাদনের যে সিদ্ধান্ত নিয়েছে তা যে যথার্থ ছিল তার প্রমাণ।

উত্তর কোরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত বার্তা সংস্থা কেসিএনএ বলেছে, সন্ত্রাসবাদের সঙ্গে দেশটির কোনো সম্পর্ক নেই এবং আমেরিকা পিয়ংইয়ং-এর বিরুদ্ধে কি অভিযোগ আনল তা মোটেই গুরুত্বপূর্ণ নয়। এটি আরো বলেছে, উত্তর কোরিয়াকে সন্ত্রাসবাদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষক আখ্যা দিয়ে আমেরিকা পিয়ংইয়ংকে ধ্বংস করে ফেলতে চায়।

উল্লেখ্য, গত সোমবার (২০ নভেম্বর) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজে এক কেবিনেট বৈঠকে উত্তর কোরিয়াকে সন্ত্রাসের পৃষ্ঠপোষক বলে ঘোষণা দেন। পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে অনেক আগেই কঠোর হওয়া দরকার ছিল বলেও মন্তব্য করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *