শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন

দহনের বদলে মিস্টার বাংলাদেশ

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৩ পাঠক
শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন

বিনোদন প্রতিবেদক- বর্তমানকণ্ঠ ডটকম:
দেশে ঘটে যাওয়া আলোচিত জঙ্গি হামলার ঘটনাকে কেন্দ্র করে তৈরি হয়েছে ‘মিস্টার বাংলাদেশ’। শুটিংয়ের মাঝেই আলোচনায় আসা সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে আগামী ১৬ নভেম্বর। আর একই দিন মুক্তির কথা থাকলেও পিছিয়ে গেছে ‘দহন’।

দুটো সিনেমাই পরিবেশনায় রয়েছে জাজ মাল্টিমিডিয়া। ‘মিস্টার বাংলাদেশ’-এর মুক্তির ঘোষণাটি গত মঙ্গলবার সন্ধ্যায় এক প্রেস মিটে জানান প্রতিষ্ঠানটির কর্ণধার আব্দুল আজিজ। ওই সময় আরও ছিলেন ‘মিস্টার বাংলাদেশ’-এর পরিচালক আবু আকতারুল ইমান ও প্রযোজক-অভিনেতা খিজির হায়াত খান।

আব্দুল আজিজ জানান, ‘মিস্টার বাংলাদেশ’ ও ‘দহন’ দুটোই বাংলাদেশের সমসাময়িক ঘটনা নিয়ে নির্মিত দেশপ্রেমের ছবি। তিনি চান ছবি দুটি দর্শক দেখুক। তাই বড় ভাই হিসেবে ‘মিস্টার বাংলাদেশ’কে এগিয়ে দিলেন। ডিসেম্বরে ‘দহন’ মুক্তি পাবে জানিয়ে আব্দুল আজিজ আরও বলেন, সিনেমাটি নিয়ে এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে অংশ নিতে চান।

এদিকে খিজির হায়াত খান আগেই জানিয়েছিলেন, ‘মিস্টার বাংলাদেশ’ উৎসর্গ করা হয়েছে হলি আর্টিসান হামলার ভিকটিমদের উদ্দেশে। ছবির গল্প নিয়ে বলেন, দেশের আলোচিত জঙ্গি হামলার ঘটনাকে কেন্দ্র করেই এ ছবির গল্প নির্বাচন করা হয়েছে। এটা শুধু একটা চলচ্চিত্র নয়, এটা জঙ্গিবাদের বিরুদ্ধে একটা আন্দোলন। কারণ বাংলাদেশে যারা জঙ্গিবাদের সঙ্গে জড়িয়ে যায়, তারা কোনো বিদেশি নয়, আমাদের দেশের সাধারণ মানুষ। তাদের দিয়ে বিশেষ একটি মহল কাজটি করিয়ে থাকে। এ বিষয়ে সচেতন করাই এ ছবির মূল লক্ষ্য। কেএইচকে প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘মিস্টার বাংলাদেশ’-এ নায়িকা হয়েছেন শানারেই দেবী শানু। ভিলেন চরিত্রে অভিনয় করেছেন টাইগার রবি।

এ চলচ্চিত্রের মাধ্যমেই বড় পর্দায় অভিষেক হচ্ছে ইউটিউব সেলিব্রিটি সোলাইমান সুখন ও শামীম হাসান সরকারের। অন্যদিকে রায়হান রাফির পরিচালনায় ‘দহন’-এ অভিনয় করেছেন জাকিয়া বারী মম, সিয়াম ও পূজা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *