রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

বিজয়ের চেতনা ৫০ বছরেও বাস্তবায়ন হয়নি : খন্দকার লুৎফর রহমান

বর্তমানকন্ঠ ডটকম, ঢাকা । / ৩২ পাঠক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

২০ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, বিজয়ের ৫০ বছরেও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হয়নি। এখনো সমাজের প্রতিটি স্তরে শোষণ ও বৈষম্য চলছে। গণতন্ত্র হুমকির মুখে।

শুক্রবার (১৭ ডিসেম্বর) দলীয় কার্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে দেশের জনগণ গণতন্ত্রসহ সব অর্জনকে হারিয়েছে। ৯০’র গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে আমরা যে গণতন্ত্র ফিরিয়ে আনতে পেরেছিলাম সেই গণতন্ত্র হারিয়ে গেছে। জাতির দুর্ভাগ্য হচ্ছে, একটা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের যে একটা ব্যবস্থা করা হয়েছিল সেটাও তারা বাতিল করেছে সরকার।

তিনি আরো বলেন, ৫০ বছর পরও আমরা যে একটা স্বাধীন ও মুক্ত বাংলাদেশের যুদ্ধ করেছিলাম, লড়াই করেছিলাম সেই স্বাধীন ও মুক্ত বাংলাদেশ এখন দেখা যাচ্ছে না। জনগন দেখছে একটা কর্তৃত্ববাদী সরকার, ফ্যাসিবাদী সরকার তারা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জোর করে ক্ষমতা দখল করে এখানে একদলীয় রাষ্ট্রব্যবস্থা প্রবর্তন করার জন্য কাজ করছে।

আলোচনায় অংশগ্রহন করেন দলের সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পি, সাইফুল আলম, মহানগর সভাপতি মো. হোসেন মোবারক, যুবনেতা আমীর হোসেন আমু, মীর ইসহাক, মিলন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *