শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন

বড়াইগ্রামে ইউপি নির্বাচনে ৩টিতে নৌকা ২টিতে বিদ্রোহী জয়ী

অমর ডি কস্তা, নাটোর । / ৩০ পাঠক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন

নাটোরের বড়াইগ্রামে প্রার্থী ও সাংবাদিকের ওপর হামলা এবং গাড়ী ভাংচুরের মধ্য দিয়ে ৫ ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। একই সাথে কয়েকটি কেন্দ্র দখল করার চেষ্টাকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা-ধাওয়া হয়েছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত এই নির্বাচনে আ’লীগ সমর্থিত নৌকা প্রতীকের ৩ চেয়ারম্যান প্রার্থী ও আ’লীগের মনোনয়ন বঞ্চিত ২ বিদ্রোহী প্রাথী বিজয়ী হয়েছেন। নির্বাচিতরা হলেন, আ’লীগের প্রার্থী নৌকা প্রতীকের বড়াইগ্রাম ইউনিয়নে মোমিন আলী (পর পর তিনবার নির্বাচিত হয়েছেন), গোপালপুরে বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক, চান্দাইয়ে শাহানাজ পারভীন এবং আ’লীগের বিদ্রোহী প্রার্থী ঘোড়া প্রতীকে নগর ইউনিয়নে মস্তফা শামসুজ্জোহা সাহেব ও জোনাইলে একই প্রতীকের আবুল কালাম আজাদ।

এদিকে নির্বাচনের দিন সকালেই নগর ইউনিয়নের ধানাইদহ ও পাঁচবাড়িয়া কেন্দ্র দখলে নেওয়ার চেষ্টা করে নৌকা প্রতীকের প্রার্থী লোকজন। খবর পেয়ে সাংবাদিক ও আ’লীগের বিদ্রোহী প্রার্থী ঘোড়া প্রতীকের মস্তফা শামসুজ্জোহা সাহেব ধানাইদহ কেন্দ্রে উপস্থিত হলে নৌকা প্রতীকের লোকজন ৭১টিভির উপজেলা নিউজ কালেক্টর আবু মুসার ওপর হামলা চালায়। এ সময় সাংবাদিক বহনকারী প্রাইভেট কারটিও ভাংচুর করা হয়। হামলাকারীরা বিদ্রোহী প্রার্থী শামসুজ্জোহা সাহেবকে বেধড়ক মারপিট করলে তিনি আতœরক্ষার্থে একটি কক্ষে ঢুকে দরজা বন্ধ করে দেয়। খবর পেয়ে পুলিশ ও বিজিবি’র কয়েকটি টীম এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পাঁচবাড়িয়া কেন্দ্র নৌকা প্রতীকের লোকজন দখলে নেওয়ার চেষ্টা করলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে খবর পেয়ে ২ প্লাটুন পুলিশ এসে তা নিয়ন্ত্রণ করে।

রাত ৯টার দিকে উপজেলা পরিষদ হল রুমে নির্বাচন কর্মকর্তা হাসিব বিন শাহাব বেসরকারী ফলাফল হিসেবে বিজয়ী চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্যদের নাম ঘোষণা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *