বুধবার, ০১ মে ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

মাশরাফি-সাকিবের গতি-ঘূর্ণিতে বেহাল জিম্বাবুয়ে

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৫ পাঠক
বুধবার, ০১ মে ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

স্পোর্টস ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম, মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮: হাতে তুলনামূলক স্বল্প পুঁজি নিয়ে প্রতিপক্ষের শিবিরে প্রথম আঘাত হেনেছেন টাইগার অধিনায়ক মাশরাফি মুর্তোজা। ২১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা জিম্বাবুয়ের অপেনার হ্যামিলটন মাসাকাডজাকে ব্যক্তিগত ৫ রানে ফিরিয়েছেন ম্যাশ। ১৫ বলে ৫ রান করা মাসাকাডজা মাশরাফির আউট স্যুইং বলটি খেলতে গিয়ে স্লিপে দাঁড়িয়ে থাকা এনামুল হক বিজয়ের তালুবন্দি হন।

এর পর বল হাতে মাশরাফিকে যোগ্য সঙ্গ দিয়েছেন টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। উপর্যুপরি সোলাইমান মিরে (৭) ও ব্রেন্ডন টেইলরকে (০) সাজঘরে ফিরিয়ে দলের পক্ষে দারুন সূচনা এনে দিয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। ১০ নম্বর ওভারের দ্বিতীয় বলে ক্রেইগ আরভিনকে (১১) ফের সাব্বিরের তালুবন্দি বানিয়ে নিজের ঝুলিতেও জোড়া উইকেট তুলে নেন মাশরাফি।

মিরপুরের এই শীতের বিকেলে যেন দুই প্রান্ত থেকে গতি আর ঘূর্ণির ঝড় তুলেছেন টাইগার বোলাররা। একদিকে মাশরাফির গতি আর স্যুইং অন্যদিকে সাকিবের ঘূর্ণি স্পিনে শুরুতেই অকূলে হাতরাচ্ছে জিম্বাবুয়ে।

শেষ খবর পাওয়া পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ১০ ওভার শেষে ৪ উইকেটে ৩৪ রান। সিকান্দার রাজার (৪*) সঙ্গে নতুন ব্যাটসম্যান হিসেবে যোগ দিয়েছেন পিটার ম্যুরে (৫*)।

এর আগে দুপুরে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আগের ম্যাচেই ফাইনাল নিশ্চিত করা মাশরাফি।

ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফিরেন অপেনার বিজয় (৭ বলে ১ রান)। এর পর তামিমের সঙ্গে শতরানের জুটি গড়ে ব্যক্তিগত ৫১ রানে সিকান্দার রাজার বলে স্ট্যাম্পড হয়ে ফিরেন সাকিব। সাকিবের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারানো বাংলাদেশ শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২১৬ রান সংগ্রহ করে।

জিম্বাবুয়ের হয়ে ১০ ওভারে ৩২ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন অধিনায়ক গ্রায়েম ক্রেমার। ৯ ওভারে ৩৯ রান ‍দিয়ে ৩ উইকেট দখল করেন পেসার জার্ভিস।

উল্লেখ্য, তিন জাতি সিরিজে এরই মধ্যে টানা দুই ম্যাচ জিতে বোনাস পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। আজ জিম্বাবুয়ে জিতলে পরের ম্যাচে শ্রীলঙ্কার কাছে বাংলাদেশ হারলেও হিথ স্টিকের দলের সঙ্গে ফাইনাল খেলবে তামিম-সাকিবরা। আজ জিম্বাবুয়ে হারলেও তাদের ফাইনালে যাওয়ার সুযোগ থাকবে। সেক্ষেত্রে চোখ রাখতে হবে- ২৫ জানুয়ারির ম্যাচে বাংলাদেশের বিপক্ষে কী ফল করে হাথুরুর শ্রীলঙ্কা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *