বুধবার, ০৮ মে ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

সুন্দরগঞ্জে প্রতারিত সেই বৃদ্ধার দায়িত্ব নিলেন শামীম এমপি

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৩ পাঠক
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

সিরাজুল ইসলাম রতন, বর্তমানকন্ঠ ডটকম, গাইবান্ধা : গাইবান্ধার সুন্দরগঞ্জে বয়স্ক ভাতার কার্ড পেতে প্রতাারণার শিকার সেই বৃদ্ধা আনোয়রা বেগমের (৭০)-কে বয়স্ক ভাতার কার্ড পাইয়ে দেয়ার দায়িত্ব নিলেন জাপার অতিরিক্ত মহাসচিব (রংপুর) ও স্থানীয় এমপি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। ৮ মে শুক্রবার দুপুরে ওই বৃদ্ধাকে বয়স্ক ভাতার কার্ড করে দেয়ার বিষয়টি নিশ্চিত করেন তিনি।

উল্লেখ্য, গত ৫ মে বিভিন্ন গণমাধ্যমে ওই বৃদ্ধার সাথে প্রতারণার বিষয়ে একটি বর্তমানকন্ঠে সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর নজরে আসলে বৃদ্ধা আনোয়রা বেগমকে বয়স্কভাতার কার্ড করে দিতে তিনি তাঁর বিশেষ সহকারীকে নির্দেশ দেন। তার নির্দেশনা অনুযায়ী ওই বৃদ্ধার জাতীয় পরিচয়পত্রে সাংসদের সুপারিশসহ সমাজসেবা অফিসে জমা দেয়া হয়েছে। প্রতারণার শিকার ওই বৃদ্ধা উপজেলার দহবন্দ ইউনিয়নের দক্ষিণ ধুমাইটারী গ্রামের মৃত আসকার আলীর স্ত্রী।

জানা যায়, ৩ বছর আগে বয়স্ক ভাতার কার্ড পাওয়ার আশায় ভিক্ষা করে জমানো ৬ হাজার টাকা তাঁর গ্রামের রাজ্জাক নামের এক যুবকের হাতে তুলে দেন এই বৃদ্ধা। কিন্তু এক মাস-দুই মাস করে তিন বছর পেরিয়ে গেলেও বয়স্ক ভাতার কার্ড আজও পাননি ঐ বৃদ্ধ নারী।

বারবার ওই প্রতারকের কাছে গেলেও ভাতা কার্ড কিংবা টাকা কিছুই ফিরে পাননি। পরে প্রতারণার বিষয়ে স্থানীয় গোলাম শাহরিয়ার বিদ্যুৎ ও আসাদুজ্জামান আসাদ নামে দুই ছাত্রলীগ নেতাকে জানালে ওই বৃদ্ধার খোয়া যাওয়া টাকা উদ্ধার করে টাকাসহ ওই বৃদ্ধার বাড়ীতে ১০ দিনের খাদ্য সামগ্রী পৌঁছে দেন তাঁরা।

ভুক্তভোগী ওই বৃদ্ধা জানান, ৩ বছর আগে ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে প্রতিবেশী আব্দুর রাজ্জাক ছয় হাজার টাকা নেয়। ওই যুবককে দেয়া টাকা চাইতে গেলে নানা টালবাহানা করে ওই প্রতারক। তিনি আরো বলেন, ‘শুনছোম হামার এমপি নাকি মোক ভাতার কার্ড করি দিবে। আল্লাহ হামার এমপি আর ওই ছাওয়ালগুলার ভালো করুক ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *