শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

স্কুল হত্যাকাণ্ড: এফবিআইকে দুষলেন ট্রাম্প

বর্তমানকণ্ঠ ডটকম / ২৯ পাঠক
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম, রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮: গত বুধবার (১৪ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় একটি স্কুলে বন্দুকধারীর হামলায় ১৭ জন নিহত হওয়ার ঘটনায় এফবিআইয়ের কঠোর সমালোচনা করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তার ভাষায় গোয়েন্দা সংস্থাটি বেশি সময় ব্যয় করে তার নির্বাচনী ক্যাম্পেইনের সাথে রাশিয়ার যোগসূত্র খুঁজতে।এমন টুইটই করেছেন তিনি।

“সেখানে কোন ষড়যন্ত্র নেই। মূল কাজে ফিরে যাও এবং আমাদের গর্বিত করো”। রবিবার (১৮ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনটিতে বলা হয়, যদিও এফবিআই ইতোমধ্যেই স্বীকার করেছে যে ফ্লোরিডার সন্দেহভাজন হামলাকারী নিকোলাস ক্রুজ সম্পর্কে তথ্য পেয়েও তারা যথাযথ পদক্ষেপ নিতে পারেনি তারা।

পার্কল্যান্ডের ওই স্কুলে ১৭ জনের নিহত হওয়ার ঘটনাকে ২০১২ সালের পর স্কুলে সবচেয়ে ভয়াবহ হামলা হিসেবে বিবেচনা করা হচ্ছে।

এ ঘটনার পর আবারও আলোচনায় এসেছে বন্দুক নিয়ন্ত্রণ আইনের বিষয়টি। এবং নির্বাচনী প্রচারের সময় ন্যাশনাল রাইফেলস এসোসিয়েশনের কাছ থেকে আর্থিক সহায়তা নেয়ায় সমালোচনা হচ্ছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পেরও।

টুইটে তিনি বলেছেন “খুবই দু:খজনক যে এফবিআই সব ধরনের সতর্কবার্তা মিস করেছে। এটা গ্রহণযোগ্য নয়”।

এ সপ্তাহের শুরুতেই প্রেসিডেন্ট নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টার জন্য ১৩ রাশিয়ানের ওপর অভিযোগ এনেছে এফবিআই।

তিনটি রাশিয়ান কোম্পানিও রয়েছেন এ তালিকায়।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী অবশ্য এ ধরনের অভিযোগকে উড়িয়ে দিয়েছেন।

ওদিকে বন্দুক নিয়ন্ত্রণ নিয়ে সমালোচনা ওঠার পর উল্টো ডেমোক্র্যাটদের দোষারোপ করে মিস্টার ট্রাম্প বলেছেন হাউজ ও সেনেট উভয়কক্ষে সংখ্যাগরিষ্ঠতা যখন ছিলো তখন কোন পদক্ষেপ না নিয়ে এখন কথা বলছে ডেমোক্র্যাটরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *