শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২২ অপরাহ্ন

নিউইর্য়কের লেখক ফেরদৌসি সাজেদীন শ্বাশুড়ি মাকে হারাবার এক সপ্তাহের মধ্যে নিজের মাকে হারালেন

বর্তমানকণ্ঠ ডটকম / ৪১ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২২ অপরাহ্ন

হাকিকুল ইসলাম খোকন, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, যুক্তরাষ্ট্র : এ কষ্ট অনেক দুর্বিসহ। অনেক ক্ষরণ। অনেক বেদনার। শ্বাশুড়ি মাকে হারাবার এক সপ্তাহের মধ্যে নিউইর্য়কের মুক্তধারা ফাউন্ডেশনের চেয়ারম্যান কথাসাহিত্যিক ফেরদৌস সাজেদীনের মাকে কেড়ে নিল নিউমোনিয়া। ৬ মে বাংলাদেশ সময় বিকেল ৫-১০মিনিটে ঢাকার মডার্ন হাসপাতালে মৃত্যুবরণ করেন বেগম জাহানারা রইস। তাঁর মৃত্যুতে মুক্তধারা ফাউন্ডেশন গভীরভাবে শোকাহত। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কিশোরগঞ্জ -২ আসনের সাবেক সংসদ সদস্য নিউইর্য়কে বসবাসরত আনিসুজ্জামান খোকন ও নিউইর্য়কে বসবাসরত কিশোরগঞ্জ এর সিনিয়র সাংবাদিক, রাজনীতিক ও লেখক হাকিকুল ইসলাম খোকন মরহুমার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

৮৫ বছর বয়সী বেগম জাহানারা রইস বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তিন সপ্তাহ আগে নিমোনিয়ায় আক্রান্ত হলে রাজধানীর শ্যামলীতে অবস্থিত একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়। করোনা চেকআপ করালে নেগেটিভ রেজাল্ট আসে। তারপরেও তাঁর অবস্থা ক্রমান্বয়ে খারাপ হতে থাকে। সেখান থেকে মডার্ন হাসপাতালে স্থানান্তর করা হয়। মৃত্যুর সময় পর্যন্ত ছিলেন ইনটেনসিভ কেয়ারে।

কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়ায় জন্ম। তাঁর স্বামী মারা যান ১৯৮৪ সালে। ২০০৯ সাল পর্যন্ত আমেরিকায় পুত্র-কন্যাদের কাছে আসা-যাওয়া করতেন। এরপরে আর আসতে চাইতেন না। গত বছর থেকেই শরীরটা ক্রমান্বয়ে খারাপের দিকে যাচ্ছিল। তাই পুত্র ফেরদৌস সাজেদীন গত বছর ৪বার মায়ের পাশে ছুটে গিয়েছিলেন। দুর্ভাগ্য করোনা পরিস্থিতির কারণে মায়ের শরীর খারাপ থাকার সংবাদ প্রতিনিয়ত পেলেও শেষ সময় তিনি উপস্থিত থাকতে পারেননি। তাঁর বড় মেয়ে হাদিবা ইসলাম নিলু রকল্যান্ডে বসবাস করেন। মৃত্যুকালে করোনার কারণে ভাই বোনের সাক্ষাৎ পর্যন্ত হয়ে ওঠেনি। ছোট মেয়ে মাহফুজা শীলু বাংলাদেশে থাকার পরেও লকডাউনের কারণে উপস্থিত থাকতে পারেননি মায়ের শেষ সময়ে।

জীবনের বেশিরভাগ সময় তিনি নিজের কাজ নিজে করতে পছন্দ করতেন। বইপড়া ছিল তাঁর অনত্যম আনন্দের বিষয়।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে গত ১ মে সকাল ৮টায় ৮৫ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ফেরদৌস সাজেদীনের শ্বাশুড়িমা সুরাইয়া আহমেদ। শ্বাশুড়ি মায়ের মৃ্ত্যুর শোক কাটতে না কাটতেই তিনি হারালেন তাঁর মাকে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *