মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৮ পাঠক
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল। শুরুতে কনসাল জেনারেল ফয়সাল আহমেদ জাতীয় পতাকা উত্তোলন ও কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন । পরে কনস্যুলেট প্রাঙ্গণে আয়োজিত দিবসটি উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় যোগ দেন।সভায় বঙ্গবন্ধু ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রদত্ত বানী পাঠ করে শুনান কর্মকর্তারা।

কনসাল জেনারেল ফয়সাল আহমেদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন । তিনি বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও কর্মের উপর আলোকপাত করেন ।

সভায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর নির্মিত ফ্লিমস এন্ড পাবলিকেশন কতৃর্ক আয়োজিত একটি প্রমান্যচিত্র প্রদর্শিত হয়।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয় ।

উল্লেখ্য : বর্তমান করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবের কারনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক স্বাগতিক দেশের করোনা ভাইরাস প্রতিরোধ ব্যবস্থা বিবেচনা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০২০ ঘরোয়া ভাবে কনস্যুলেট জেনারেল জেদ্দা সংক্ষিপ্ত আকারে বাস্তবায়ন করে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *