বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

বাহরাইন বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালন

বর্তমানকণ্ঠ ডটকম / ২২ পাঠক
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

বর্তমানকন্ঠ ডটকম : বিনম্র শ্রদ্ধা, ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে যথাযথ মর্যাদায় বাহরাইনে বাংলাদেশ দূতাবাস কর্তৃক জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উদযাপিত হয়েছে।

মান্যবর রাষ্ট্রদূত ড: মুহাম্মাদ নজরুল ইসলামের সভাপতিত্বে, দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। এরপর জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তাঁর রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

দিবসটি উদযাপনে দূতাবাস কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে একটি আলোচনা সভা আয়োজন করে। অনুষ্ঠানের শুরুতেই জাতীয় শোক দিবস উপলক্ষে প্রেরিত মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় কমিউনিটির নেতৃবৃন্দের অংশগ্রহণে একটি অনলাইন আলোচনা সভার আয়োজন করে। মান্যবর রাষ্ট্রদূত তার বক্তব্যে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও বলিষ্ঠ নেতৃত্বের বিভিন্ন উল্লেখযোগ্য দিক তুলে ধরেন এবং স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে তাঁর আত্মত্যাগের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। বঙ্গবন্ধুর নৃশংস হত্যাকাণ্ড জাতির অপূরণীয় ক্ষতির কথা উল্লেখ করে মান্যবর রাষ্ট্রদূত জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সকলকে নিজ নিজ অবস্থান থেকে আরও সচেতন, নিষ্ঠাবান ও নিবেদিত হতে এবং বঙ্গবন্ধু হত্যার শোককে শক্তিতে রূপান্তরিত করতে আহ্বান জানান । বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রদূত অর্থনৈতিক উন্নয়নের অগ্রযাত্রায় বহির্বিশ্বে বাংলাদেশের ইমেজকে সঠিকভাবে তুলে ধরার ওপর গুরুত্ব আরোপ করেন। প্রধানমন্ত্রীর দুর্নীতি বিরোধী অভিযানের সাথে একাত্মতা প্রকাশ করে মান্যবর রাষ্ট্রদূত সকলকে যার যার অবস্থান থেকে সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *