বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

ভালো কাজের জন্য মোহাম্মদ ইয়াছিনকে সম্মাননা দিলেন কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত

বর্তমানকন্ঠ ডটকম। দোহা। কাতার।। / ২৫ পাঠক
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন আজ সকালে বাংলাদেশ দূতাবাসে মোহাম্মদ ইয়াছিনকে তাঁর দৃষ্টান্তমূলক ভালো কাজের জন্য দূতাবাসের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করে সম্মান জানান।

সম্প্রতি, বাংলাদেশী নাগরিক মোহাম্মদ ইয়াছিন কাতারের রাস্তায় অসহায় একজন ব্যক্তিকে রাস্তা পারাপারে সহায়তা করে কাতারের সর্বমহলে প্রশংসিত হন। হুইল চেয়ারে বসা ভদ্রলোক যখন ব্যস্ত রাস্তা পার হতে পারছিলেন না তখন মোহাম্মদ ইয়াছিন তাঁর বাইক থামিয়ে নিজে হুইল চেয়ার ঠেলে অসহায় ব্যক্তিটিকে নিরাপদে রাস্তা পার করে দেন। এই দৃশ্যটি এক পথচারী তাঁর ক্যামেরায় ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করলে বিষয়টি ভাইরাল হয়ে যায়। কাতার কর্তৃপক্ষ মোহাম্মদ ইয়াছিনকে তাঁর কর্তব্যপরায়ণতা ও মানবিকতাবোধের জন্য পুরস্কৃত করে।

রাষ্ট্রদূতের সাথে সাক্ষাৎকালে মোহাম্মদ ইয়াসিন জানান, মানুষ হিসেবে দায়িত্ব বোধের জায়গা থেকে তিনি অসহায় লোকটিকে সহায়তা করেছেন; তিনি কোন পুরস্কার বা স্বীকৃতির আশায় এ কাজটি করেননি। তিনি আরো জানান, পারিবারিক পরিমন্ডলে বাবা-মার কাছ থেকেই তিনি এ শিক্ষা পেয়েছেন।

রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন, মোহাম্মদ ইয়াছিনের দৃষ্টান্ত অনুসরণ করে ভালো কাজের মাধ্যমে কাতারে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরার জন্য প্রবাসী বাংলাদেশীদের উদাত্ত আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *