1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৩ মে ২০২২, ১১:৩৪ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

মন্ত্রীর আশ্বাস, শিক্ষকদের প্রত্যাখ্যান

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : মঙ্গলবার, ২ জানুয়ারি, ২০১৮

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,মঙ্গলবার,০২ জানুয়ারী, ২০১৮ : এমপিওভুক্তির দাবিতে অনশনরত শিক্ষকদের কাছে গিয়ে এমপিওভুক্ত করার আশ্বাস দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তবে তার দেয়া আশ্বাস প্রত্যাখ্যান করে আমরণ অনশন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষকরা।
শিক্ষামন্ত্রী মঙ্গলবার বেলা ১১টার পর রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশনরত শিক্ষক-কর্মচারীদের কাছে যান। তাদের এমপিওভুক্ত করা হবে বলে আশ্বাস দেন তিনি। তবে সুনির্দিষ্ট সময়সীমা ছাড়া দেয়া এই আশ্বাস প্রত্যাখ্যান করেন শিক্ষকেরা।
মন্ত্রী শিক্ষকদের বলেন, গতকাল রাত দেড়টা পর্যন্ত অর্থমন্ত্রীর সাথে আমি ও সচিব বৈঠক করেছি। সেখানে অর্থমন্ত্রী সম্মতি দিয়েছেন। অর্থমন্ত্রী আশ্বাস দিয়েছেন, ২০১০ সালের পর থেকে নতুন করে যে এমপিওভুক্তি দেয়া বন্ধ ছিল তা আবারও চালু করা হবে। তাই আপনারা আর কষ্ট করবেন না। আমি কথা দিচ্ছি আপনাদের এমপিওভুক্তি করা হবে।
তবে শিক্ষামন্ত্রীর এ কথা শুনেই বিক্ষোভ শুরু করেন শিক্ষকরা। ‘মানি না, মানব না’ বলে এমপিওভুক্তির জন্য নির্দিষ্ট সময়ের দাবিতে স্লোগান দিতে শুরু করেন তারা। এরপর মন্ত্রী চলে যান প্রেসক্লাবের সামনে থেকে।
স্বীকৃতপ্রাপ্ত সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির দাবিতে গত ২৬ ডিসেম্বর থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন নন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। গত রোববার থেকে তাঁরা একই দাবিতে আমরণ অনশন শুরু করেন।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD