শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

জনের নেতৃত্বে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে আবরার মেমোরিয়াল ইনস্টিটিউট

বর্তমানকণ্ঠ ডটকম / ৩০ পাঠক
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
ফেরদৌস বারী জনের নেতৃত্বে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে আবরার মেমোরিয়াল ইনস্টিটিউট

সাঈদ দেলোয়ার, বর্তমানকন্ঠ ডটকম, কানাডা : কানাডিয়ান বাংলাদেশি পাবলিক অ্যাফেয়ার্স কমিটি (সিবিপিএসি) এর প্রেসিডেন্ট ও নারায়ণগঞ্জ সারা দুনিয়ায়’র প্রতিষ্ঠাতা ফেরদৌস বারী জনের নেতৃত্বে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে আবরার মেমোরিয়াল ইনস্টিটিউট।

প্রাথমিকভাবে জানা যায় আবরার মেমোরিয়াল ইনস্টিটিউট এর কাজ হবে মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রধান এবং উচ্চ শিক্ষার জন্য ইউরোপ, আমেরিকা ও কানাডার বিশ্ববিদ্যালয়ে ভর্তি সহ যাবতীয় সাহায্য সহযোগিতা করা।

এক প্রশ্নের জবাবে ফেরদৌস বারী জন বলেন, আমি নিজ থেকে উদ্যোগ নিয়েছি আবরার মেমোরিয়াল ইনস্টিটিউট গঠন করার এবং সে হিসেবে কাজও শুরু করে দিয়েছি । আশা করি কিছুদিনের মধ্যে আবরার মেমোরিয়াল ইনস্টিটিউট আত্মপ্রকাশ করতে পারবে বলে আমি আশাবাদী ।

ফেরদৌস বারী জন আরো বলেন, আবরার একজন মেধাবী ছাত্র ছিলেন, সন্ত্রাসীরা আবরার কে হত্যা করে মেধা শূন্য করার ষড়যন্ত্র করেছে। আমি, আবরার মেমোরিয়াল ইনস্টিটিউট প্রতিষ্ঠার মাধ্যমে বুঝিয়ে দিতে চাই, একজন আবরারকে হত্যা করে কোটি আবরার ধ্বংস করা সম্ভব নয়। কখনো দেশ থেকে আবরারের মত মেধাবীদের শূন্য করা যাবেনা।

বাংলাদেশের প্রতিটি কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পাশে থাকবে আবরার মেমোরিয়াল ইনস্টিটিউট। এতে কোনো দলীয় পরিচয় থাকবেনা থাকবে শুধু কলেজ বা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রী হিসেবে পরিচয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *