শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

ডিএসইর এমডি হিসেবে যোগ দিলেন তারিকুজ্জামান

বর্তমানকণ্ঠ ডটকম / ৮৫ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগ দিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক নির্বাহী পরিচালক ড. এ টি এম তারিকুজ্জামান। রোববার তিনি এই পদে যোগদান করেন। এর আগে গত ৮ আগস্ট তার নিয়োগ অনুমোদন করে বিএসইসি।

তারিকুজ্জামান আগামী তিন বছরের জন্য ডিএসইর এমডি হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি গত ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত বিএসইসির নির্বাহী পরিচালক হিসেবে কমিশনে কাজ করেছেন। ডিএসইর এমডি হিসেবে তার নিয়োগের বিষয়টি অনুমোদনের পর তিনি কমিশনের চাকরি থেকে অবসর নেন।

২৫ বছরেরও অধিক সময় শেয়ারবাজারে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ড. তারিকুজ্জামানের। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে স্নাতকোত্তর এবং সাউথ ইস্টার্ন ইউনিভার্সিটি (ইউকে ক্যাম্পাস) থেকে এমবিএ ডিগ্রি অর্জনের পর ১৯৯৭ সালে বিএসইসিতে উপপরিচালক হিসেবে যোগদান করেন।

ড. তারিকুজ্জামানের দেশে ও বিদেশে শিক্ষকতা পেশায় ব্যাপক অভিজ্ঞতা রয়েছে। তিনি বাংলাদেশের সাউথ ইস্ট ইউনিভার্সিটি এবং এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটিতে অ্যাডজান্ট লেকচারার হিসেবে কাজ করেছেন। পরে তিনি অস্ট্রেলিয়ার মেলবোর্নের মোনাশ ইউনিভাসির্টির মোনাশ বিজনেস স্কুল, আরএমআইটি ইউনিভার্সিটি এবং নিউজিল্যান্ডের ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব ওয়েলিংটনের স্কুল অব অ্যাকাউন্টিং অ্যান্ড কমার্শিয়াল ল’তে শিক্ষক সহকারী হিসেবে কাজ করেছেন। এ ছাড়া তিনি ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব ওয়েলিংটনের স্কুল অব অ্যাকাউন্টিং অ্যান্ড কমার্শিয়াল ল’তে লেকচারার হিসেবে দায়িত্ব পালন করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *