রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

সিডনিতে ঢাকা মেডিক্যাল কলেজ এলামনাই অস্ট্রেলেশিয়া পুনর্মিলনী

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৩ পাঠক
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, অস্ট্রেলিয়া : সিডনীতে হয়ে গেল ঢাকা মেডিক্যাল কলেজ এলামনাই অস্ট্রেলেশিয়া এর সর্বপ্রথম পুনর্মিলনী। আর এই আয়োজনে অংশ নিতে সারা অস্ট্রেলিয়ার বিভিন্ন অঙ্গরাজ্য এবং নিউজিল্যান্ড থেকে DMC-এর সাবেক শিক্ষার্থীরা সমবেত হয়েছিল সিডনীতে।  দিনটি ছিল সবার জন্য অত্যন্ত আনন্দ আর আবেগপূর্ণ। সারাদিন ব্যাপী সবাই মেতে ছিল অনাবিল আনন্দ, হাসি-ঠাট্টায় আর পুরোনো দিনের স্মৃতি রোমন্থনে। বিশেষ করে বহু বছর পরে বন্ধু, সহপাঠী আর সহকর্মীদের সাথে দেখা সাক্ষাৎ আর সারাদিন একসাথে সময় কাটানোর সুযোগ পেয়ে সবাই উচ্ছাসে ভেসে গিয়েছিল। কারো কারো সাথে DMC ক্যাম্পাস ছাড়ার পর এই প্রথম দেখা!  সত্যিকার অর্থেই এটি হয়ে উঠেছিল DMC মিলনমেলা।

দিনটি শুরু হয়েছিল পৃথিবী বিখ্যাত সিডনী harbor-এ ব্রেকফাস্ট cruise দিয়ে। সবাই বিপুল উৎসাহে দিনের প্রারম্ভেই জড় হতে শুরু করে harbor-এর King স্ট্রিট Wharf-এ। সবার জন্য বিশেষ আকর্ষণ ছিল দমকে Alumni Reunion অস্ট্রেলিয়া monogram নামাঙ্কিত সুদৃশ্য টি শার্ট। সকাল  ৯টায় শুরু হয়ে cruise শেষ হয় দুপুর ১২টার দিকে। DMC ব্যাচ K-৩০ থেকে K-৬৩ পর্যন্ত মোট ১৪৫ জন DMCian এই cruise-এ অংশগ্রহণ করে। Harbor-এর নয়নাভিরাম দৃশ্য উপভোগ করার ফাঁকে চলতে থাকে বাহারি buffet ব্রেকফাস্ট আর চা-কফি আস্বাদন। মনোরম আবহাওয়ায় পানির মৃদুমন্দ দোলায় দুলতে দুলতে সবাই ফিরে যায় তারুণ্যের দুর্নিবার সেই দিনগুলোতে। গান, music, চুটকি, পুঁথিপাঠ, স্মৃতি চারণ- কোনো কিছুই বাদ থাকে না। আর ;আগে কি সুন্দর দিন কাটাইতাম…….- গানের সাথে সবার স্বতঃর্স্ফূর্ত উদ্দাম নাচ অগ্রজ অনুজ সবাইকে একাকার করে দেয়।

এই পুনর্মিলনী আয়োজনের উদ্দেশ্যে নিম্নোক্ত convening কমিটি গঠন করা হয়:
Convener: ডাঃ রশিদ আহমেদ (K -৩৬),
Joint Convener: ডাঃ মইনুল ইসলাম (K-৪৩)
Members: ডাঃ জেসি চৌধুরী (K-৩৫), ডাঃ জেসমিন শফিক (K-৩৫), ডাঃ খালেদুর রহমান (K-৩৬), ডাঃ মীর জাহান মাজু (K – ৪০), ডাঃ শাহনাজ পারভীন (K-৪৩), ডাঃ জান্নাতুন নায়ীম (K-৪৫), ডাঃ মোহাম্মদ ফজলে রাব্বি (K-৪ ৭), ডাঃ ইকবাল হোসেন (K-৫২), ডাঃ রোকেয়া ফকির কেয়া (K -৫৩), ডাঃ ফাইজুর রেজা ইমন (K-৫৩), ডাঃ মোহাম্মদ শাহরিয়ার (K-৫৪), ডাঃ মুজাহিদ হাসান শোভন (K-৫৬), ডাঃ ফয়সাল চৌধুরী (K-৫৬), ডাঃ গোলাম খুরশিদ তাপস (K-৫৯)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *